আইসিটি ইনোভেশন ফোরাম ও ডেটা সফটের মধ্যে চুক্তি

 Home / আইসিটি ইনোভেশন ফোরাম ও ডেটা সফটের মধ্যে চুক্তি

আইসিটি ইনোভেশন ফোরাম ও ডেটা সফটের মধ্যে চুক্তি

সম্প্রতি ‘বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম’ ও ‘ডেটা সফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড’ এর মধ্যে ‘এন্টারপ্রাইজ পার্টনার’ হিসাবে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তি অনুযায়ী ফোরাম এর পরবর্তী সকল অনুষ্ঠানে ডেটা সফট ‘এন্টারপ্রাইজ পার্টনার’ হিসাবে থাকবে।

এই চুক্তির ফলে ছাত্রছাত্রীদের সাথে ইন্ডাস্ট্রিগুলোর সরাসরি যোগসূত্র তৈরি হবে ফলে ইন্ডাস্ট্রিগুলো ছাত্রছাত্রীদের মেধা ও দক্ষতা তাদের উদ্যোগ ও প্রজেক্টে কাজে লাগাতে পারবে একইসাথে ছাত্রছাত্রীরা এইসব প্রজেক্ট এর ফলে অভিজ্ঞ মেন্টরশিপ সুবিধা পাবে। এছাড়া ইন্ডাস্ট্রি, ছাত্রছাত্রী এবং ‘বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম’ এসব প্রজেক্ট এর সমান অংশীদারিত্ত্ব পাবে।

এই চুক্তি অনুযায়ী ‘বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম’ এর মাধ্যমে ‘ডেটা সফট’ চুক্তির শর্ত অনুযায়ী স্পন্সরশিপ, নির্দিষ্ট বিষয়ে ইন্টার্নশিপ ও মেন্টর সুবিধা, চাকুরী প্রদান সহ ইনোভেটিভ প্রজেক্টগুলোতে অর্থায়ন ও প্রজেক্টের অন্যান্য বিষয়ে অংশীদারিত্ত্ব প্রদান করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম’ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন কনভেনার জনাব আরিফুল হাসান অপু ও আন্তর্জাতিক উপদেষ্টা জনাব মোহাম্মাদ এম জামান এবং ডেটা সফট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিরেক্টর এবং সিওও জনাব এম মঞ্জুর মাহমুদ ও ডিরেক্টর জনাবা দিল আফরোজ বেগম। এছাড়া আরও উপস্থিত ছিলেন এটুআই এর পলিসি অ্যাডভাইজর জনাব আনীর চৌধুরী এবং এটুআই এর পরিচালক (ইনোভেশন) জনাব মুস্তাফিজুর রহমান।