বিআইএফ আইটি কনফারেন্স অনুষ্ঠিত

 Home / বিআইএফ আইটি কনফারেন্স অনুষ্ঠিত

বিআইএফ আইটি কনফারেন্স অনুষ্ঠিত

<iframe frameborder="0" height="1000px" name="f284f72555c4534" scrolling="no" src="https://www.facebook.com/v2.5/plugins/quote.php?app_id=&channel=http://staticxx.facebook.com/connect/xd_arbiter/r/lY4eZXm_YWu.js?version=42#cb=f1517acf1b77178&domain=www.dhakatimes24.com&origin=http://www.dhakatimes24.com/fd8291978d1fcc&relation=parent.parent&container_width=1349&href=http://www.dhakatimes24.com/2017/09/30/50966/বিআইএফ-আইটি-কনফারেন্স-অনুষ্ঠিত&locale=en_US&sdk=joey" title="fb:quote Facebook Social Plugin" width="1000px"></iframe>

বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো ‘বিআইএফ আইটি কনফারেন্স’ । তথ্য-প্রযুক্তির বিকাশের এই যুগে স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে দিনে দিনে প্রয়োজন বেড়ে চলেছে দক্ষ জনবলের। আর এই লক্ষ্যকে সামনে রেখে বিকাশমান সেক্টরগুলি নিয়ে বেসিস মিলনায়তনে দিনব্যাপী আয়োজিত হলো এই কনফারেন্স।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিতব্য এই কনফারেন্সে ৬ টি টেকনিক্যাল সেমিনারের আয়োজন করা হয়। স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত এবং অভিজ্ঞ ব্যক্তিবর্গ উক্ত সেমিনারগুলি পরিচালনা করেন।

কনফারেন্সে সন্মানিত উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মুস্তাফা জব্বার, লিডস কর্পোরেশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও  শেখ ওয়াহিদ।

শেখ ওয়াহিদ বলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরামের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তথ্য-প্রযুক্তি খাতে উন্নয়নের ধারাবাহিকতায় এমন আয়োজন আমাদের তরুণ সমাজকে আরও অনুপ্রাণিত করবে বলেই আমি আশা করি।

মুস্তাফা জব্বার বলেন, প্রযুক্তির ছোঁয়ায় বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বাংলাদেশ ইনোভেশন ফোরামের এমন উদ্যোগ আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আরও অনুপ্রাণিত করবে। এছাড়াও প্রযুক্তির বিকাশে যেকোন সহায়তায় পাশে থাকবেন বলেও আশ্বস্ত করেন তিনি।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশে ইনোভেশন কালচার সৃষ্টি করার লক্ষ্যে আমরা কাজ করে চলেছি। এরই মধ্যে আমরা সারা দেশে বেশ কয়েকটি সফল প্রোগ্রাম আয়োজন করেছি। আমাদের এই সকল আয়োজনের মাধ্যমে অংশগ্রহণকারীরা যেনো কিছু শিখতে পারে, এটাই আমাদের উদ্দেশ্য থাকে।

বিআইএফ আইটি কনফারেন্সে সহযোগিতায় ছিলো লিডস কর্পোরেশন লিমিটেড, রাইজ আপ ল্যাবস, ই-সফট, ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ ও আলিভিন আইটি লিমিটেড এবং  ভ্যেনু পার্টনার- বেসিস।