‘ক্যারিয়ার ক্লিনিক’ শীর্ষক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত

 Home / ‘ক্যারিয়ার ক্লিনিক’ শীর্ষক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত

‘ক্যারিয়ার ক্লিনিক’ শীর্ষক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত

১০ অক্টোবর সোমবার, ইএমকে সেন্টারে বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম এবং বিডি জবস ডটকমের যৌথ আয়োজনে ‘ক্যারিয়ার ক্লিনিক’ শীর্ষক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্কশপে রিসোর্সপার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিডি জবস ডটকম লিমিটেডের সেলস এজিএম মোহাম্মদ আনামুল হাসান এনাম। তিনি তার দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে চাকুরির জন্য প্রফেশনাল সিভি তৈরির নিয়ম, ভাইভা বোর্ডে একজন প্রার্থীর আচরণ, প্রফেশনাল এথিকস এবং ম্যানার প্রভৃতি বিষয়ে বাস্তব উদাহরণের মাধ্যমে আলোচনা করেন অংশগ্রহণকারীদের সঙ্গে। এছাড়া অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এনাম। ওয়ার্কশপে মক ভাইভার মাধ্যমে আত্মবিশ্বাসের সঙ্গে ভাইভা বোর্ডের মুখোমুখি হওয়ার কৌশল সম্পর্কে ধারণা দেয়া হয়।

ওয়ার্কশপে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এলাইসিটির কম্পোনেন্ট টিম লিডার সামী আহমেদ। তিনি বলেন, ‘চাকরি পাওয়ার জন্য ডিগ্রি নয় স্কিলস এর প্রয়োজন।’ এছাড়া তিনি তরুণ এবং ছাত্রছাত্রীদের দক্ষতা বৃদ্ধির জন্য এলআইসিটির বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ইএমকে সেন্টারের প্রধান আরেফ বলেন, ‘ইএমকে সেন্টারে যারা কাজ করে তাদের ডিগ্রি নয় বরং কাজের ব্যাপারে উৎসাহকেই প্রাধান্য দেয়া হয়।’

আয়োজক হিসেবে বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম ও স্পেস অ্যাপস বাংলাদেশ এর প্রধান আরিফুল হাসান অপু বলেন, ‘ছাত্রজীবন শেষ করে চাকুরি জীবনে প্রবেশের সময় আমাদের দেশের ছাত্ররা যেসব সমস্যার সম্মুখীন হয় সেসব সমস্যার সমাধান কীভাবে হতে পারে এই বিষয়ে বাস্তব ধারণা দেয়ার জন্যই এই ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।’

তিনি জানান, ছাত্রছাত্রীরা যেন কর্মজীবনে সহজে প্রবেশ করতে পারে এ লক্ষে বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আবারও করবে। তিনি মনে করেন এই ওয়ার্কশপ অংশগ্রহণকারীদের চাকুরির প্রস্তুতি গ্রহণে যথেষ্ট সহায়তা করবে।

এই ওয়ার্কশপ আয়োজনের সহযোগিতায় ছিল স্পেস অ্যাপস বাংলাদেশ এবং ইএমকে সেন্টার।