টেলিস্কোপ বানানো শেখাবে ইনোভেশন ফোরাম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শিশুদেরকে টেলিস্কোপ বানানোর প্রক্রিয়া হাতে কলমে শেখানোর লক্ষ্যে ইনোভেশন ফোরাম ‌ও স্পেস ইনোভেশন ক্যাম্প যৌথভাবে আয়োজন করছে ‘টেলিস্কোপ মেকিং ওয়ার্কশপ’।

ভিডিও ও লাইভ সেশনের মাধ্যমে টেলিস্কোপ বানানোর প্রতিটি ধাপ শেখানো তারা। ওয়ার্কশপটিতে অংশ নিতে ৩০ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।

এরপর ২৮ ফেব্রুয়ারির মধ্যে টেলিস্কোপ বানিয়ে সর্বোচ্চ ৩ মিনিটের ভিডিও প্রেজেন্টেশন জমা দিতে হবে। করোনা পরিস্থিতির উন্নতি হলে নির্দষ্ট দিনে রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাঠে শিশুদেরকে আমন্ত্রণ জানানো হবে। রাতের আকাশ পর্যবেক্ষণ করতে প্রত্যেককে নিজের বানানো টেলিস্কোপ আনতে হবে।

৪-৫ বছর, ৬-৮ বছর এবং ৯-১২ বছরের শিশুদেরকে ৩টি গ্রুপে ভাগ করা হবে। ৩টি গ্রুপ থেকে ৬ জনকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীরা পাবে সার্টিফিকেট ও সম্মাননা স্মারক। অংশগ্রহণকারীদের প্রত্যেকে পাবে একটি সার্টিফিকেট ও মেডেল।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘শিশু-কিশোরদের মাঝে মহাকাশ বিজ্ঞান নিয়ে নতুন নতুন আবিষ্কারে উৎসাহিত করার লক্ষ্যে আমাদের এই আয়োজন’।

অংশগ্রহণ করতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায়